তৃষ্ণায় রাখালের গলা শুকিয়ে চাতক পাখির মত গ্রীষ্মের দাবদাহে প্রতীক্ষা করে কয়েক ফোঁটা বৃষ্টির। আল্লাহ মেঘ দে পানি দে বলে পাড়ায় পাড়ায় কিশোরিদের নৃত্তের ঝঙ্কারে বিধাতার বুঝি করুনা জাগে মাঝে মাঝে।
বর্ষার বারিধারা কখন ও করে অসহায়। সবুজের সমারোহ পুরো গ্রাম ছেয়ে যায়। কদম ফুটে সুভাষ ছড়ায়,নদী নালা খালবিল অথৈ পানির খেলা।পানসি নৌকায় নববধু বাপের বাড়ি আসে মহা উল্লাসে।নিজের মাঝে বয়ে নিয়ে এক নবসুখের ভেলা।
প্রজ্ঞা মৌসুমী
তোমার কবিতা পড়ে ভাবছিলাম বাংলা সনটা কি সুন্দর প্রকৃতির সাথে মিলেমিশে একাকার হয়ে যায়। একেকটা মাস একেকটা ছবি তুলে নিয়ে আসে। অথচ আজ বাংলা মাসের কয় তারিখ ঠিকমতো মনেও করতে পারিনা। শুধু মাসটাই বুঝি প্রকৃতিকে দেখে। "খেজুরের রস আর ভাপা পিঠার মৌমৌ ঘ্রাণ' এখান থেকেই পাচ্ছি। আজকে সকালে আয়েশ করে পায়েসও খেলাম। এই প্রকৃতিকে দেখলাম তোমার কবিতায়। কবিতার নামটা খুব ভালো লাগলো। খলি মাঠে ফুটবল, ক্রিকেট গ্রামীণ খেলা আধুনিক সংস্করণ হলো তবে তাইতো হচ্ছে এখন। সব মিলিয়ে ভালো লেগেছে।
রনীল
অনেক সুন্দর একটি কবিতা... শাকিল ভাই জানেন তো নয় তারিখ আমাদের পিকনিক ... তাড়াতাড়ি প্লেনের টিকেট কনফার্ম করুন ... পিকনিকে আপনাকে আমাদের মাঝে পেতে চাই.
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।